1. admin@alokitomehendiganj.com : admin :
  2. munsinews1981@gmail.com : Ibrahim Ibrahim : Ibrahim Ibrahim
  3. jibnrubel@gmail.com : Rubel Talukder : Rubel Talukder
বিতর্কিত সাংসদ পংকজ নাথ কে দলীয় সকল পদ থেকে অব্যাহতি - আলোকিত মেহেন্দিগঞ্জ ।। Alokitomehendiganj
সোমবার, ২০ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
নোটিশ :
থান - কলেজ ও ‍ইউনিয়ন সমূহে প্রতিনিধি নিয়োগ চলছে...মেধাবীদের কাছ থেকে আবেদন আহ্বায়ন করা যাচ্ছে ।
সংবাদ শিরোনাম :
বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এ্যাল্যায়েন্স (বিএমটিএ) পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ নড়াইলের লোহাগড়ায় অশ্লীল ভিডিও ফাঁস করে দেয়ার হুমকি! ইউএনওর দেহরক্ষী কারাগারে নড়াইলে যোগ্যতা এবং মেধার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেল ১৮ জন নড়াইলের নড়াগাতীতে ট্রলির চাপায় হেলপার নিহত নড়াইলে ইভটিজিং এর প্রতিবাদ করায় মাদরাসা ছাত্রকে কুপিয়ে হত্যা ও শিশু অপহরণের অভিযুক্তকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ নড়াইলের জিলানী স্ত্রীকে ভারতে ঘুরতে যেয়ে যৌনপল্লীতে ২৫ লাখ টাকায় বিক্রির অভিযোগ সংরক্ষিত আসনে এমপি হচ্ছেন বরিশালের শাম্মী আহমেদ! বরিশালে ৯৬ ক্লিনিকের নিবন্ধন নেই বানারীপাড়ায় বালুবাহী জাহাজে ঝুলছিল শ্রমিকের লাশ বরিশালে মাদ্রাসার আড়ালে অনৈতিক কর্মকাণ্ড চালাতেন মুমিনুল

বিতর্কিত সাংসদ পংকজ নাথ কে দলীয় সকল পদ থেকে অব্যাহতি

  • আপডেটের সময় : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৯ ০ বার

নিউজ ডেস্ক।।

বরিশাল-৪ আসনের (হিজলা-মেহেন্দিগঞ্জ) সংসদ সদস্য নানা বিতর্কিত , সন্ত্রাসী কর্মকান্ডের অনুঘটক ও প্রত্যক্ষ-পরোক্ষ মদদ দাতা পঙ্কজ নাথের বিরুদ্বে ব্যবস্থা নিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। নানা অভিযোগ ও শৃঙ্খলা পরিপহ্নি কর্মকান্ডে তাকে বাংলাদেশ আওয়ামী লীগ, বরিশাল জেলা শাখার উপদেষ্টা পরিষদের সদস্য পদসহ দলীয় অন্যান্য পদ থেকেও অব্যাহতি প্রদান করা হয়েছে।
১১ সেপ্টেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সেখানে বিতর্কিত এই সাংসদের দলীয় সকল পদ থেকে অব্যাহতি ও তার পক্ষে জবাব আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্রীয় দপ্তর বিভাগে জমা দেয়ারও অনুরোধ জানানো হয়।
এদিকে সন্ত্রাসী মদদ দাতা , বিতর্কিত এই সাংসদের দলীয় সকল পদ থেকে অব্যাহতির খবরে হিজলা ও মেহেন্দিগঞ্জ দুই উপজেলায় যেন খুশির জোয়ার বইছে। সাংসদের বিরুদ্বে নানা অভিযোগে নেয়া শাস্তিমুলক এই ব্যবস্থায় স্থানীয় আওয়ামী লীগেও স্বস্তি ফিরে এসেছে। কেউ কেউ আবার মিষ্টি বিতরণও করবেন কবে জানা গেছে। এছাড়া ফেইসবুক জুড়ে স্বস্তি প্রকাশের নানা স্টাট্যাসও লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, রাজনৈতিকভাবে চরম বিশৃঙ্খলার শিকার বরিশালের মেহেন্দিগঞ্জবাসী। হামলা-মামলা-খুন-নির্যাতনে স্বাক্ষী হয়ে বয়ে চলেছে ১ যুগের বেশি সময় ধরে। এর এর মুল কারিগর-অনুঘটক হিসেবে পিছনে রয়েছেন স্থানীয় সাংসদ । স্থানীয় নেতাকর্মীদের দাবী- এই সাংসদের মদদে চলমান সকল অপকর্ম বাস্তবায়িত হচ্ছে। তার ছত্রছায়ায় উপজেলাজুড়ে রাজনৈতিক আধিপত্য বিস্তার ও কোন্দল ঘিরে ক্রমাগত সহিংসতা অপ্রতিরোধ্য অবস্থানে রয়েছে। এতে উপজেলার স্বাভাবিক পরিবেশ ক্রমান্বয়ে চরমভাবে বিগ্নিত হচ্ছে । উপজেলার সকল সন্ত্রাসী কর্মকান্ড সংঘঠিত ও বাস্তবায়নের এই সাংসদ একদল সন্ত্রাসী বাহিনীকে পুঁজি করে রেখেছেন। নিজ এলাকায় আধিপত্য ও স্থানীয় আ’লীগকে দমাতে তিনি এসকল সন্ত্রাসীদের বটবৃক্ষ হিসেবে ছায়া দান করছেন। উপজেলাজুড়ে রাজনীতির নামে রক্তপাত, প্রতিপক্ষকে দমাতে খুনসহ নানান অসাধু কর্মকান্ড যেন এ উপজেলার সাংসদ অনুসারীদের এখন নিত্য দিনের কর্মসূচী হিসেবে চলমান রয়েছে। সাংসদ পঙ্কজ দেবনাথ তার একক আধিপত্য বিস্তারে তার পালিত অনুসারীদের শেল্টার দিয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে পুরো উপজেলাজুড়ে ভীতিকর অবস্থা সৃষ্টি করে চলেছেন। যদিও সংখ্যালঘু হিন্দু ধর্মাবলম্ভী এই সাংসদকে ছায়া দিচ্ছে বন্ধু রাষ্ট্র বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। আবার এই সাংসদকে বরিশাল-৪ হিজলা-মেহেন্দিগঞ্জের এই আসন থেকে মনোনয়ন না দিলে নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাই ক্ষমতায় আসবেন না এমনটা নিয়েও কিন্ত বিতর্ক কম ছড়ায়নি। মেহেন্দিগঞ্জ সরকারি রশিকচন্দ্র মহাবিদ্যালয়ের (আরসি কলেজ) উপাধ্যক্ষ শহিদুল ইসলামের এমন বক্তব্যে দেশজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়। গত পৌরসভার নির্বাচনে সাংসদ অনুসারী ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আওলাদার হোসেন আমুর একটি উঠান বৈঠকে ঐ উপাধ্যক্ষ শহিদুল ইসলাম বলেছিলেন, ‘এমপি পংকজ দেবনাথের নমিনেশন শেখ হাসিনার হাতে নয়, বরং পংকজকে নমিনেশন না দিলে আওয়ামী লীগ ক্ষমতায় যাবে না। পংকজ অনুসারী তার পালিত এই উপাধ্যক্ষ’র এমন বক্তব্যে প্রধানমন্ত্রীকেও সম্মানহানি করেন বলে ধারনা করে এই উপাধ্যক্ষের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানির মামলাসহ মোট তিনটি মামলা করা হয়। এদিকে সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনায় এই সাংসদ চরম বিতর্কের কবলে পড়েন। ঘটনাগুলিতে বিতর্কিত এই সাংসদ প্রত্যক্ষ-পরোক্ষভাবে অংশ নেয়। ব্যবহার করে তার লালিত সন্ত্রাসীদের। আর সন্ত্রাসীমূলক এই কর্মকান্ডে বলি হয় স্থানীয় আ’লীগের নেতাকর্মীরা।
রাজনৈতিক কোন্দল ও আধিপত্য বিস্তারে সাংসদের ইশারায় তার অনুসারীদের দ্বারা চলতি বছরের জুলাই মাসে পাশবিক নির্যাতনের শিকার হন মেহেন্দিগঞ্জ পৌরসভার চরহোগলার জগলুল হায়দার চৌধুরীর ছেলে পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক রাতুল চৌধুরী। রাতুলকে বেধরক মারপিটসহ দুই হাতের রগ কর্তন করে দেয় বিতর্কিত সাংসদের পালিত সন্ত্রাসীরা। গুরুত্বর আহত রাতুলের ডাক চিৎকারে ছূটে আসেন স্থানীয়সহ শতাধিক নেতাকর্মীরা। উপস্থিতি টের পেয়ে শটকে পরে সন্ত্রাসীরা। উদ্বার করে রাতুলকে ভর্তি করা হয় বরিশাল শেবাচিমে। অবস্থা গুরুত্বর হওয়ায় ভর্তিরদিন রাতেই রাতুলকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তবে ঘটনাটির ইতি এখানে পরিসমাপ্তি ঘটলেই বোধহয় সাংসদের মঙ্গলহত।সন্ত্রাসীদের মদদদাতা এই সাংসদ তার বাহিনীর পাশপাশি ব্যবহারের প্রচেষ্টা চালায় মেহেন্দিগঞ্জের থানা পুলিশকেও । ঘটনার কিছুক্ষণ পরই একটি ওসি তদন্তের শরণাপন্ন হয় এই সাংসদ। মুঠোফোনে সাংসদ আর এই এমপি’র কথোপকথন চলে ১ মিনিট ১ সেকেন্ডের। বিষয়টি দুই জনের মধ্যে সীমাবদ্ধ হলেই পার পেত সাংসদ। কিন্ত ভাগ্যক্রমে সেই কথোপকথোন ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে । যদিও এ বিষয়ে ওসি তদন্ত মূখ খোলেননি। তবে রেকর্ডটি ঘিরে প্রতিবাদে উত্তাল হয় গোটা মেহেন্দিগঞ্জ। রেকর্ডটিতে পুলিশকে ঘটনা শান্ত করার পরামর্শ না নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দিন খানকে কুপিয়ে হত্যার হুমকি দেন তিনি। বিষয়টি ভাইরাল হওয়া মাত্র নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। প্রতিবাদে ফেটে পড়ে মেহেন্দিগঞ্জের আ’লীগের নেতাকর্মীরা। এছাড়া এই সাংসদের আরও একটি কল রেকর্ড ফাস হয়। যেখানে মেহেন্দিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র ও পৌর কাউন্সিলর , উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক আব্দুল মোতালেব জাহাঙ্গীরকেও কোপানোর হুমকি দেন তিনি। এদিকে সাংসদ পংকজের পক্ষেও অংশ নেয় তার লালিত অনুসারীরা। ওসি তদন্তের সাথে তার ফোনালাপ ভাইরাল হলে সেই ইস্যুতে সাংসদকে সাম্প্রদায়িক কটুক্তি ও হুমকির অভিযোগ এনে তার কিছু অনুসারী প্রতিবাদস্বরুপ একটি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে উপস্থিত থাকেন খোদ সাংসদই। এসময় মেহেন্দিগঞ্জের ওসি শফিকুল ইসলামকে ইয়াবা গাজা

এই পোস্ট শেয়ার করুন

Comments are closed.

এই ক্যাটাগরির আরও খবর দেখুন